চট্টগ্রামে একদিনে মৃত্যু ৩ শনাক্ত ২৭৮

চট্টগ্রামে একদিনে মৃত্যু ৩ শনাক্ত ২৭৮


চট্টগ্রাম প্রতিনিধি: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরো তিনজনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৭৮ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪৮০, শনাক্তের সংখ্যা ৪৮ হাজার ১৩৯ জনে।


বৃহস্পতিবার (২২ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।


 

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (বুধবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৭৬৫ নমুনা পরীক্ষায় ২৭৮ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ২২৩ জন এবং উপজেলার ৫৫ জন।


জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩২ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৬২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১২ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৫১ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়।


একই সময়ে, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪১ জন, শেভরণ হাসপাতাল ল্যাবে ৪২ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭ জন এবং জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২১ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়।


 

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।


এসব অভিযানে ২৯ মামলায় মোট ৮ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য এক হাজার পিস মাস্কও বিতরণ করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজও চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা যায়।


বিআলো/শিলি