সুবিধাবঞ্চিতদের পাশে আছেন মোবাশ্বের চৌধুরী

সুবিধাবঞ্চিতদের পাশে আছেন মোবাশ্বের চৌধুরী

সুমন সরদার: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপে দেশব্যাপী লকডাউন চলমান থাকায় কঠিন সময় পার করছে নিন্ম আয়ের গরীর অসহায় ছিন্নমূল মানুষেরা। তবে ঢাকা-১৪ আসনের বিভিন্ন এলাকায় এ সকল মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার অনন্য নজির স্থাপন করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোবাশ্বের হোসেন চৌধুরী।

দলের নেতাকর্মীদের নিয়ে মাঠে থেকে কাজ করছেন উনি। অসহায় দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, শেষ রাতে সেহরির খাবার বিতরণ করছেন প্রতিদিন। রমজানের শুরু থেকেই চালিয়ে যাচ্ছেন মহতি এ কার্যক্রম। তিনি তার নির্বাচনী এলাকা ঢাকা-১৪ আসনে ত্রাণসামগ্রী ও করোনাভাইরাস প্রতিরোধকসামগ্রী বিতরণ করে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন করোনা মহামরীর শুরু থেকেই। বিভিন্ন থানা ও ওয়ার্ডের স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরাও তার পাশে দাঁড়িয়ে খাদ্যসামগ্রীর বিতরণ কাজে সহযোগিতা করে যাচ্ছেন ৷

মোবাশ্বের হোসেন চৌধুরী বলেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার মেধা, দক্ষতা, প্রজ্ঞা ও বলিষ্ঠ নেতৃত্বে অত্যন্ত সফলতার সঙ্গে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দুর্যোগকালে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে জনগণের পাশে দাঁড়ানোর নির্দেশনা প্রদান করেছেন। সেই নির্দেশনা অনুসরণ করে বিভিন্ন স্থানে মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও করোনাভাইরাস প্রতিরোধকসামগ্রী বিতরণ করে যাচ্ছি।

করোনার তান্ডবে অসহায় ছিন্নমূল মানুষগুলো অমানবিক দিন কাটাচ্ছে। তাদের সাহায্য করা আমাদের সকলের নৈতিক মানবিক দায়িত্ব। মানুষের কল্যানে মানুষের পাশে থেকে যে কোন সংকট সমস্যা মোকাবিলা করতে প্রস্তুত আছেন বলে জানান তিনি।

বিআলো/ইলিয়াস