অনুরোধ করছি নির্বাচনে আসুন, বিএনপিকে কাদের

অনুরোধ করছি নির্বাচনে আসুন, বিএনপিকে কাদের

বিআলো ডেস্ক:বিএনপিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা ফ্রি, ফেয়ার ইলেকশন করবো। জনগণের ইচ্ছায় ক্ষমতার পরিবর্তন হবে। আমরা তাদের (বিএনপি) অনুরোধ করছি নির্বাচনে আসুন।

মঙ্গলবার (১০ মে) বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের নেতৃবৃন্দের যৌথসভার শুরুতে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ অপরাজনীতিতে বিশ্বাসী নয় উল্লেখ করে কাদের বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনার সরকার নিরপেক্ষ নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে। নির্বাচনের সময় সরকারের কোনো কর্তৃত্ব থাকবে না। আইনশৃঙ্খলাবাহিনীও তাদের অধীনে থাকবে।

ইভএম পরে, আগে পদত্যাগ- বিএনপি মহাসচিব মিজা ফখরুলের এমন মন্তব্যের জবাবে কাদের বলেন, পদত্যাগ কেন করতে হবে? আমরা কী অন্যায় করেছি? জনগণের ধারণা ক্ষমতা লিপ্সায় মির্জা ফখরুল পলিটিক্যাল হ্যলুসিনেশনে ভুগছেন। দেশের মানুষ গত নির্বাচনের আগেও তাদের হাকডাক শুনেছে। পানি ঘোলা করে তারা ডায়লগে এসেছে, নির্বাচনে এসেছে। এবারও একই কথা বলছে। অস্তিত্ব রক্ষায় তাদেরকে নির্বাচনে আসতে হবে।

বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, বিএনপি গণতন্ত্রের পথে না হেটে চোরাগলি খুঁজে বেড়েয়। নির্বাচন ছাড়া ক্ষমতায় যাওয়ার আর কোনো পথ নেই। বিএনপি নেতারা দরকষাকষির জন্য কথা বলছেন। বিএনপির দরকষাকষিতে সরকার সংবিধান থেকে নড়বে না।

বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণের জন্য অনুরোধ কেন করা হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, তারা নির্বাচনে আসুক, প্রতিদ্বন্দ্বিতা হোক জনগণ চায়। নির্বাচনে অংশগ্রহণ করা তাদের অধিকার।

তিনি বলেন, ১৭ মে বঙ্গবন্ধুকন্যা স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বেলা ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সংগঠনের নেতাকর্মীদের সভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানান তিনি।

জানা গেছে, গত ৭ মে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভার সিদ্ধান্ত বাস্তবায়নে কর্মপরিকল্পনা তৈরি ও নেতাদের মধ্যে কর্মবণ্টন এবং বিভিন্ন উপ-কমিটি গঠন করা হবে এই সভায়।

সভায় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, বাহাউদ্দীন নাছিম, হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ উপস্থিত আছেন।

এছাড়াও সভায় ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি-সম্পাদক উপস্থিত আছেন।

বিআলো/শিলি