অমি হত্যার প্রতিবাদে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

অমি হত্যার প্রতিবাদে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: অমি হত্যার প্রতিবাদে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করেছেন। মানববন্ধনে শিক্ষার্থীরা শেরপুরের নালিতাবাড়ী শহরের শাহীন স্কুলের পঞ্চম শ্রেণির মেধাবী শিক্ষার্থী আকিব ইসলাম খান অমি হত্যার প্রতিবাদ ও দোষীদের ফাঁসির দাবি জানান। শিশু অমি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ৭৫ ব্যাচের শিক্ষার্থী গোলাম জেনিথের ছোট ভাই।

এ বিষয়ে বাংলাদেশ ট্যাকসেস এমপ্লয়ীজ ওয়েলফেয়ার এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আমিনুর ইসলাম আকাশ বলেন, স্থানীয় পৌর মেয়র আবুল বক্কার এবং নালিতাবাড়ী থানার পুলিশ শিশু অমি নিখোঁজ হওয়ার পর কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেনি। এর ফলেই আমাদের মধ্য থেকে একজন মেধাবী শিশুকে হারাতে হয়েছে। আমি অমি হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি। আর যাতে কোনো মায়ের কোল এভাবে খালি না হয় এজন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। 

গত ২ নভেম্বর শনিবার বিকেলে খেলতে গিয়ে নিখোঁজ হয় নালিতাবাড়ী শহরের পূর্ব কালিনগর মহল্লার আব্দুর রউফ খানের ছেলে অমি। পরে ৬ নভেম্বর বুধবার দুপুরে বাড়ি থেকে অদূরে একটি ধানক্ষেত থেকে তার অর্ধগলিত বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। মুক্তিপণের লোভে অমিকে কৌশলে ডেকে নিয়ে হত্যার ঘটনায় প্রতিবেশি যুবক উমর কাজী রাব্বীসহ ১০ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, শেকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কামাল উদ্দিন আহমদ, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেকেন্দার আলী, ট্রেজারার আনুয়ারুল হক বেগ এবং সহকারী প্রক্টর রুহুল আমিন। আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ সাধারণ শিক্ষার্থীরা সবাই মানববন্ধনে দোষীদের দ্রুত বিচারের দাবি জানান।