কাদের মির্জার যুক্তরাষ্ট্র সফর বাতিল 

কাদের মির্জার যুক্তরাষ্ট্র সফর বাতিল 

নিজস্ব প্রতিবেদক: চিকিৎসার জন্য আমেরিকা যাওয়া স্থগিত করে এলাকায় ফিরেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। নিজের অনুসারীদের নিরাপত্তা দিতে তার এ সফর বাতিল করা হয়েছে বলে জানা গেছে।


বুধবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন তিনি।

এসময় কাদের মির্জা বলেন, বুধবার ভোর সাড়ে ৪টায় আমার আমেরিকায় যাওয়ার কথা ছিল। কিন্তু আমি আমেরিকা যাব না। মঙ্গলবার এবং বুধবার সন্ত্রাসীরা কোম্পানীগঞ্জের বিভিন্ন জায়গায় অস্ত্র নিয়ে মহড়া দিয়ে নাশকতার চেষ্টা করেছে। নেতাকর্মীদের নিরাপত্তার কথা বিবেচনা করে চিকিৎসার জন্য আমেরিকা যাওয়া স্থগিত করেছি।

এর আগে বড়ভাই সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরামর্শে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যাওয়ার সিদ্ধান্ত নেন মেয়র আবদুল কাদের মির্জা। আগামী ২৩ জুন তার দেশে ফেরারও কথা ছিল। এজন্য মঙ্গলবার ভোরে মা-বাবার কবর জেয়ারত করে যুক্তরাষ্ট্রের উদ্দেশে কোম্পানীগঞ্জ ছাড়েন তিনি।

প্রসঙ্গত, বসুরহাট পৌরসভা নির্বাচনের প্রাক্কালে গত বছরের ৩১ ডিসেম্বর নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় দলের সংসদ সদস্যদের সমালোচনা করে সারাদেশে আলোচনায় আসেন কাদের মির্জা। পরে দলের স্থানীয় নেতাদের বিরোধিতা করে দলের মধ্যেই প্রতিপক্ষ গ্রুপ তৈরি করেন।

বিআলো/শিলি