কোনাবাড়ি নতুনবাজারে অগ্নিকান্ডে পুড়ে ছাই ১৮ দোকান

কোনাবাড়ি নতুনবাজারে অগ্নিকান্ডে পুড়ে ছাই ১৮ দোকান

মোঃ মনির হোসেন,গাজীপুর প্রতিনিধি  গাজীপুর কোনাবাড়িতে আগুনে পুড়ে ভস্মিভূত হয়েছে ১৮ টি দোকান। অগ্নিকান্ডের খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ও ডিবি এলের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। প্রায় এক ঘন্টা চেষ্টার  পর আগুন নিয়ন্ত্রণে আনে।

 বুধবার (৩ জুন) বুধবার কোনাবাড়ি নতুন বাজারে সকাল ১০ টায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় ১৮ টি ছোট পোশাক কারখানা পুড়ে ছাই হয়ে যায়।               

সকাল আনুমানিক ১০ টায় হঠাৎ একটি এমব্রয়ডারি কারখানায় আগুন ধরে যায়। দেখতে দেখতে আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পরে। আমরা কোন কিছুই বের করতে পারেনি।চোখের সামনে সব পুড়ে ছাই হয়ে গেছে।মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুল ইসলাম জানান আনুমানিক প্রায় ৫৭ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।  

স্থানীয় দোকান মালিকরা জানান লকডাউনে দীর্ঘদিন মার্কেট বন্ধ ছিলো। বেচা বিক্রি ভালো যাচ্ছে না তাই অনেকে দেরি করে দোকান খোলে। এই মার্কেটের ১৮ টি ছোট পোশাক তৈরির কারখানা রয়েছে।     

এসময় ঘটনাস্থলে  উপস্থিত ছিলেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ পরিদর্শক মোঃমামুনুর রশিদ, সিনিয়র স্টেশন অফিসার সুভাষ বাড়ুই, ওয়্যার হাউজ ইন্সপেক্টর মিরাজ।   

উপ পরিদর্শক মোঃ মামুনুর রশীদ গণমাধ্যমকে জানান সকাল আনুমানিক ১০টায় কোনাবাড়ি নতুন বাজরে আগুন লাগে। আমরা ১০টা ৮মিনিটে খরবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছি। গাজীপুর সদর কালিয়াকৈর ও ডিবি এলের ৫ টি ইউনিট একযোগে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিক আগুন লাগার কারন ও ক্ষয়ক্ষতির পরিমাণ যানা সম্ভব হয়নি।