সম্পাদকমণ্ডলীর সভায় যেসব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলো আ.লীগ

সম্পাদকমণ্ডলীর সভায় যেসব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলো আ.লীগ

বিআলো ডেস্ক:মেয়াদোত্তীর্ণ হওয়া সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলন আয়োজন, গঠনতন্ত্র ও ঘোষণাপত্র সংশোধন, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ ক্রোড়পত্র প্রকাশসহ বেশ কয়েকটি বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের মধ্য দিয়ে শেষ হয়েছে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা।

মঙ্গলবার (১০ মে) বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের নেতৃবৃন্দের শুরু হওয়া এ যৌথসভা শেষ হয় বেলা ১২ টায়।

সভা সূত্রে জানা যায়, গত ৭ মে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকের পর সভার সিদ্ধান্ত বাস্তবায়নে কর্মপরিকল্পনা তৈরি ও নেতাদের মধ্যে কর্মবণ্টন করার জন্য এ বৈঠক অনুষ্ঠিত হয়। সম্পাদকমণ্ডলীর সঙ্গে সভায় ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার একপর্যায়ে দুই বছর আগে মেয়াদোত্তীর্ণ হওয়া যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের সম্মেলন আয়োজন করার জন্য নির্দেশনা দেয়া হয়। ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা আলোচনা করে দুয়েক দিনের মধ্যে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিডিউল নিবেন। প্রধানমন্ত্রীর সম্মতি অনুযায়ী সম্মেলনের তারিখ নির্ধারিত হবে।

আসন্ন আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষ্যে দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্র সংশোধনের দায়িত্ব দেয়া হয়েছে দলের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদকে। দলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদকে ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ ক্রোড়পত্র প্রকাশের দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া জাতীয় সম্মেলন উপলক্ষ্যে জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের তথ্য হালনাগাদ করার দায়িত্ব দেয়া হয়েছে দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে l

এছাড়া ১৭ মে বঙ্গবন্ধুকন্যা স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বেলা ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দলের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সংগঠনের নেতা-কর্মীদের সভায় উপস্থিত থাকার জন্য সভা থেকে আহবান জানানো হয়।

সম্পাদকমণ্ডলীর সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, বাহাউদ্দীন নাছিম, হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও সভায় ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি-সম্পাদক উপস্থিত ছিলেন।

বিআলো/শিলি