১৯ সেপ্টেম্বর শুরু হতে পারে আইপিএল

১৯ সেপ্টেম্বর শুরু হতে পারে আইপিএল

স্পোর্টস ডেস্ক: করোনার কারণে স্থগিত থাকা আইপিএলের বাকি অংশ হবে সংযুক্ত আরব আমিরাতে। বিষয়টি আগেই নিশ্চিত করা হয়েছে। এখনো চূড়ান্ত সূচি প্রকাশ না হলেও বিসিসিআইয়ের এক কর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের বাকি অংশ। ফাইনাল ১৫ অক্টোবর।

আইপিএলে বাকি রয়েছে ৩১টি ম্যাচ। ২৫ দিনের উইন্ডোতে হবে ম্যাচগুলো। আইপিএল শেষ হওয়ার পর হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আবুধাবি, দুবাই আর শারজায় স্টেডিয়ামেই হবে আইপিএলের বাকি ম্যাচগুলো।

ইংল্যান্ডের ক্রিকেটের ডিরেক্টর অ্যাশলে জাইলস আগেই জানিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আইপিএলে খেলবে না ইংল্যান্ডের ক্রিকেটাররা। তবে এ বিষয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে কথাবার্তা চালাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআইয়ের সেই কর্তা সংবাদমাধ্যমকে জানান, ইসিবির সঙ্গে বোর্ডের কথা ভালোর দিকেই এগোচ্ছে। বিদেশি ক্রিকেটারদের যাতে আইপিএলের পরবর্তী ম্যাচগুলোয় পাওয়া যায়, সে বিষয়ে প্রত্যেকটি বোর্ডের সঙ্গেই কথা চালাচ্ছে বিসিসিআই।

এখন দেখার, আইপিএলের সূচি প্রকাশের পর বাকি দেশগুলি তাদের ক্রিকেটারদের আইপিএল খেলতে সংযুক্ত আরব আমিরাতে পাঠায় কিনা। এবারের আসরে বাংলাদেশ থেকে খেলছিলেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য তাদেরও টুর্নামেন্টের বাকি অংশে খেলার সম্ভাবনা কম। বিসিবি এরই মধ্যে জানিয়েছে দিয়েছে তা।

বিআলো/শিলি